গভীর রাতে রাস্তায় ঘুরে ঘুরে কম্বল বিতরণ করলেন সাকিব

২২ গজ থেকে দূরে থাকলেও সময়টি সামাজিক কাজে ব্যয় করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।গত শুক্রবার (১৭ জানুয়ারী) গভীর রাতে দেখা গেল শীতবস্ত্র ও কম্বল হাতে নিয়ে নিজ জে'লা মাগুরায় রাস্তায় রাস্তায় ঘুরছেন সাকিব। দরিদ্রপীড়িত ও অসহায়দের মাঝে তা বিতরণ করছেন। কনকনে শীতে ফুটপাতে শুয়ে থাকাদের গায়ে নিজেই কম্বল জড়িয়ে দিচ্ছেন।

শীতে ফুটপাতে ঘুমিয়ে থাকা মানুষগুলো একটা কম্বল কিংবা শীতবস্ত্রের অভাবে নিদারুণ ক'ষ্টে রাত কা'টান। এই অসহায় মানুষগুলোকে সাহায্য করে মানবতার পরিচয় দিলেন ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকা সাকিব আল হাসান।জানা গেছে, বিখ্যাত মোটরবাইক ব্র্যান্ড ইয়ামাহার উদ্যোগে এই মানবিকসেবার আয়োজনে অংশ নেন সাকিব আল হাসান।ইয়ামাহ বাইক ব্যবহারকারীদের সংগঠন ‘ইয়ামাহ রাইডার্স ক্লাব’-এর ফেসবুক পেজে আপলোড করা হয় সাকিবের কম্বল বিতরণের ছবি। এরই মধ্যে ছবিগুলো ভাই'রাল হয়ে গেছে। সেই পোস্ট শেয়ার করেছেন খোদ সাকিব আল হাসানও।

ছবিগুলোর ক্যাপশনে লেখা হয়েছে, ‘ইয়ামাহার ব্যান্ড এম্বাসেডর সাকিব আল হাসান গতকাল (শুক্রবার) সন্ধ্যার পর তার নিজ এলাকা মাগুরায় সুবিধাবঞ্চিত মানুষদের কম্বল বিতরণ করেন। এমন উদ্যোগকে শুভকামনা জানিয়ে চলুন সকলে মিলে নিজেদের জায়গা থেকে বাড়িয়ে দেই সাহায্যের হাত।’এর আগে গত সপ্তাহেও রাজধানী ঢাকায় রাতের বেলা অসহায় মানুষদের মাঝে শীতবস্থ বিতরণ করেছেন সাকিব। সেটিরও আয়োজক ছিলো ইয়ামাহ।

এদিকে টঙ্গীতে ইজতেমা ময়দানে বিদেশি তাঁবুতে অবস্থান নিয়ে আজ রোববার সকালে আখেরি মোনাজাতে হাত ওঠান সাকিব আল হাসান। এসময় সাকিব আল হাসানের সঙ্গে সোহরাওয়ার্দী শুভ, জুনায়েদ সিদ্দিকী', রাকিবুল হাসান ও শাহরিয়ার নাফীসও আখেরি মোনাজাতে অংশ নেন।তারা শনিবার রাতে পৌঁছান বলে জানিয়েছেন বিশ্ব ইজতেমা'র (নিজামউদ্দিন মা'রকাজ) শূরা সদস্য ও মিডিয়া সমন্বয়কারী মো. সায়েম।